How to develop graphic design skill? আপনার গ্রাফিক্স ডিজাইন দক্ষতা যেভাবে বাড়াবেন?

I think, practice is the powerful thing to improve your graphic design skills.

How to develop your graphic design skilled?


Our  courses are designed for  man who want to learn  combine the convenience of online learning  personal support, and feedback from expert instructors.

Graphics design is large part of design.There are different kind of small part .If you learn graphics design you should try and try to improve yourself . I also suggest you it is the easy way to lean graphics design by practice & more practice.

গ্রাফিক্স ডিজাইন হলো ডিজাইন সেক্টরের একটি ক্ষুদ্র অংশ। যেকেউ যদি চেষ্টা করে তাহলে অল্প কিছু দিনের মধ্যেই ভাল মানের ডিজাইনার হতে পারবে। এক ভাল মানের ডিজাইনার অনেক ভাল ভাল জব করতে পারেন। যেমন ধরুন: বিভিন্ন কোম্পানির ব্যানার, ব্রুশিয়ার, বিজনেস কার্ড, বিলবোর্ড, বিজ্ঞাপন ডিজাইনসহ নানা ধরনের কাজে তারা খুব ভাল সেলারিতে ডিজাইনার নিয়োগ দিযে থাকে।

শুধু তাই নই আপনি ডিজাইন শেখারপর ইচ্ছা করলে বিদেশী যে কোন কোম্পানীর সাথেও কাজ করতে পারেন। অনলাইন মার্কেটের ও বাংলদেশ সহ বিভিন্ন দেশের ডিজাইনাররা অনেক ভাল কর্ম দক্ষতা প্রদর্শন করছে।  

তাই গ্রাফিক্স ডিজাইন শেখারপর কাজের বা জবের সম্ভাবন অনেক যে কেউ এই পেশাতে কাজ করতে পারেন। দেশের মধ্যে এখন অনেক প্রিন্টিং প্রেস ও ডিজিটাল সাইন বা প্রেস এর কাজ হচ্ছে সেখানেও ভাল মানের ডিজাইনার প্রয়োজন হয়। ইচ্ছা করলে আপনি তাদের সাথে কাজ করতে পারেন। প্রায় প্রত্যেকটি জেলাতেই কম বেশি ডিজিটাল প্রিন্টিং প্রেস আছে।

তাই ডিজাইন শেখার জন্য আমি রেকোমেন্ড করি।
এবার শুরু করা যাক কিভাবে আপনার ডিজাইন দক্ষতা বাড়াবেন? 
How to develop your graphic design skilled?


 প্রথমমত:
             আপনাকে ভাল কোন প্রতিষ্ঠানে ভর্তি হতে হবে অথবা ইউটিউব দেখে ডিজাইনের বেসিক জিনিস গুলো শিখে নিতে হবে।

দ্বিতীয়ত:
           ভাল ভাল ডিজাইন সফ্টওয়ার যেমন: Adobe illustrator, Adobe Photoshop, CorealDeaw etc ডাইনলোড করতে হবে এবং এগুলে সম্পর্কে ভাল জ্ঞান অর্জন করতে হবে। এবং সেই অনুযায়ী প্যাকটিস করতে হবে।

তৃতীয়ত:
            ভাল ফন্ট কালেকশন করতে হবে। একটি ডিজাইন লাইব্রেরী তৈরি করতে হবে যেখানে ভাল ভাল ডিজাইনারের ডিজাইন গুলো থাকবে আপনি সেই ডিজাইন গুলো ফলো করবেন এবং তাদের জিজাইন গুলোতে কি আছে আপনার ডিজাইন গুলোর সাথে কমপেয়ার করবেন।

চতুর্থত: 
          আপনার করা ডিজাইন গুলো ফেইচবুকের বিভিন্ন ডিজাইন গ্রুপে সেয়ার করে তাদের থেকে ফিডব্যাক নিবেন এবং মান উন্নয়নের চেষ্টা করবেন।

পঞ্চমত:
          গ্রাফিক্স রিভারে একটি একাউন্ট খুলবেন এবং আপনার করা ডিজাইন গুলো সেখানে আপলোড করবেন। তারাই আপনাকে ডিজাইন শিখিয়ে নিবে।

সংক্ষিপ্ত সময়ে খুব সংক্ষিপ্ত ভাবে বোঝানোর চেষ্টা করলাম যদি কোন ভূল ত্রুটি থাকে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। 
আমার ব্লগ থেকে ঘুরে আসতে পারেন:


Post a Comment

1 Comments